মঙ্গলবার, ০৯ Jul ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
চট্টগ্রামস্থ ছাগলনাইয়া সমিতির আলোচনা সভা ও দোয়া মাহফিল বিশেষ অভিযানে ৬ গ্যাংয়ের ৩৩ জন আটক, দেশী অস্ত্র উদ্ধার ভালো আছেন খালেদা জিয়া ঈদকে ঘিরে জাল নোট গছিয়ে দিত ওরা কুতুব‌দিয়ায় নতুন জামা পেল ১৩৫ এতিম ছাত্র-ছাত্রী মানিকছড়িতে গণ ইফতার মাহফিল সীতাকুণ্ডে লরি চাপায় পথচারী যুবক নিহত সীতাকুণ্ডে পানিতে পড়ে শিশুর মৃত্যু রামগড়ে প্রশিক্ষণার্থীদের মাঝে বিজিবির পুরস্কার ও সনদ বিতরন লাইসেন্স বিহীন ফিলিং স্টেশন স্থাপন করে কার্ভাড ভ্যানে চলছে অবৈধ গ্যাস বিক্রি কাপ্তাই ব্লাড ব্যাংকের উদ্যোগে জনসচেতনতামূলক বিশেষ ক্যাম্পেইন জিম্মি নাবিকদের উদ্ধারে জাহাজের মালিকপক্ষের নতুন ঘোষণা
সারাদেশে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

সারাদেশে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

সিটিজি জার্নাল নিউজঃ সারাদেশে নানা কর্মসূচিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো, র্যা লি, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর:

নওগাঁ: সকালে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এসময় জেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মালেক এমপি ও সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি উপস্থিত ছিলেন।

গোপালগঞ্জ: গোপালগঞ্জে শহীদদের প্রতি বিনম্র ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। সকালে গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদের পাশে জয় বাংলা পদ্মপুকুর পাড়ের স্মৃতিস্তম্ভে প্রথমে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান শ্রদ্ধা জানান। এসময় শহীদের সশস্ত্র সালাম জানানো হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যলয়ের পক্ষ থেকে ভিসি প্রফেসর ড. খন্দকার নাসির উদ্দিন, জেলা অওয়ামী লীগ, উপজেলা প্রশাসন, জেলা কমিউনিস্ট পার্টি, উদীচী শিল্পী গোষ্ঠীর নেতাকর্মীরা শ্রদ্ধা জানান।

ফেনী: সকাল এগারোটায় জেলা প্রশাসন শহরে শহীদদের স্মরণে এক শোভাযাত্রা বের করে। এতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেব ময় দেওয়ান, পুলিশ সুপার জাহাঙ্গীর আলম সরকারসহ জেলা প্রশাসনের কমকর্তারা উপস্থিত ছিলেন। দুপুর ১২টায় মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে জেলা আওয়ামী লীগ ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

বাগেরহাট: সকাল ৮টায় শহরের ডাকবাংলো ঘাটের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন। জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, বাগেরহাট প্রেসক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠন স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে। কর্মসূচিতে বাগেরহাট সদর আসনের সংসদ সদস্য মীর শওকাত আলী বাদশা, জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার মোস্তাফিজুর রহমান বাদশা, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার, সাধারণ সম্পাদক আব্দুল বাকী তালুকদার, আইনজীবী সমিতির সভাপতি একে আজাদ ফিরোজ টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।

ভোলা: সকালে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে ভোলা জেলা প্রশাসক মো. সেলিম উদ্দিন প্রথম পুষ্পমাল্য দিয়ে শহীদদের সম্মান জানান। এরপর পুলিশ প্রশাসন,জেলা মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্যরাসহ বিভিন্ন প্রতিষ্ঠান ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে শোকর্যা লি ও শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। সকালে দলটির উদ্যোগে জেলা শহরের কদমতলী এলাকা থেকে একটি র্যািলি বের করা হয়। র্যা লিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে টাউন হল প্রাঙ্গনে এসে শেষ হয়। সেখানে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি রন বিক্রম ত্রিপুরা। এসময় জেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নাটোর: আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের মাধ্যমে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করেছে নাটোর প্রেসক্লাব। বৃহস্পতিবার সকালে প্রেসক্লাব সভাপতি জালাল উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিঘাপতিয়া এমকে কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক। প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল মামুন অনুষ্ঠান সঞ্চালনা করেন।

সুনামগঞ্জ: সকালে শহরের ডিএস রোডের সুনামগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সুনামগঞ্জ জেলা ইউনিট, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতারা।

বগুড়া: বগুড়ায় আওয়ামী লীগ ও বিভিন্ন সংগঠন পৃথক কর্মসূচির মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করেছে। বৃহস্পতিবার সকালে শহরের টেম্পল রোডের দলীয় কার্যালয়ে জাতীয় ও সাংগঠনিক পতাকা অর্ধনমিত, কালো পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এছাড়া আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

একে/এম

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT