রবিবার, ২১ Jul ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
চট্টগ্রামস্থ ছাগলনাইয়া সমিতির আলোচনা সভা ও দোয়া মাহফিল বিশেষ অভিযানে ৬ গ্যাংয়ের ৩৩ জন আটক, দেশী অস্ত্র উদ্ধার ভালো আছেন খালেদা জিয়া ঈদকে ঘিরে জাল নোট গছিয়ে দিত ওরা কুতুব‌দিয়ায় নতুন জামা পেল ১৩৫ এতিম ছাত্র-ছাত্রী মানিকছড়িতে গণ ইফতার মাহফিল সীতাকুণ্ডে লরি চাপায় পথচারী যুবক নিহত সীতাকুণ্ডে পানিতে পড়ে শিশুর মৃত্যু রামগড়ে প্রশিক্ষণার্থীদের মাঝে বিজিবির পুরস্কার ও সনদ বিতরন লাইসেন্স বিহীন ফিলিং স্টেশন স্থাপন করে কার্ভাড ভ্যানে চলছে অবৈধ গ্যাস বিক্রি কাপ্তাই ব্লাড ব্যাংকের উদ্যোগে জনসচেতনতামূলক বিশেষ ক্যাম্পেইন জিম্মি নাবিকদের উদ্ধারে জাহাজের মালিকপক্ষের নতুন ঘোষণা
লামায় জাতীয় পরিচয়পত্র জালিয়াতি করে বয়স্ক ভাতার তালিকায় নাম অন্তর্ভুক্তির অভিযোগ

লামায় জাতীয় পরিচয়পত্র জালিয়াতি করে বয়স্ক ভাতার তালিকায় নাম অন্তর্ভুক্তির অভিযোগ

মো. নুরুল করিম আরমান, লামাঃ বান্দরবানের লামা উপজেলায় জাতীয় পরিচয়পত্র জালিয়াতি করে বয়স্ক ভাতার তালিকায় নাম অন্তুর্ভুক্তির অভিযোগ পাওয়া গেছে। উপজেলার সরই ইউনিয়ন ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য মো. জামাল উদ্দিন জালিয়াতির কাজটি করেন।

সোমবার বয়স্ক ভাতা তালিকার জালিয়াতির কাজে লিপ্ত ইউপি সদস্যের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় হাসমত আলম ও মো. মিনহাজ উদ্দিন উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে লিখিত অভিযোগ করেছেন।

এ ধরণের অনিয়মের কারণে অনেক প্রকৃত সুবিধা ভোগীরা ভাতা হতে বঞ্চিত হচ্ছেন বলে দাবী করেন এলাকাবাসী।
জানা গেছে, সরই ইউনিয়নের ৮নং ওয়ার্ড মেম্বার মো. জামাল উদ্দিন তার শশুর নুরুল কবিরের বয়স লুকিয়ে ৫৬ বছরের জায়গায় ৬৫ বছর দেখিয়ে বয়স্ক ভাতায় তালিকায় নাম অন্তর্ভুক্ত করেন।

জাতীয় পরিচয়পত্র ও ভোটার তালিকায় নুরুল কবিরের জন্ম তারিখ ২ নভেম্বর ১৯৬০ইং এবং বয়স ৫৬ বছর উল্লেখ আছে। কম্পিউটার স্ক্যনিং এর মাধ্যমে জন্ম তারিখ ২ নভেম্বর ১৯৫১ইং তথা ৬৫ বছর করে সমাজ সেবা কার্যালয়ে জমা দেন ইউনিয়ন পরিষদ সদস্য মো. জামাল উদ্দিন।

এছাড়া নুরুল কবিরের বাড়ি ৫নং ওয়ার্ডে হলেও তাকে বয়স্ক ভাতা দেয়া হচ্ছে ৮নং ওয়ার্ড থেকে। এছাড়া তার বিরুদ্ধে ভিজিডি, আরএমপি, প্রতিবন্ধী ভাতার তালিকা তৈরি ও এলজিএসপি উন্নয়ন কাজের অনিয়মের অভিযোগ রয়েছে বলে স্থানীয়রা অভিযোগ করে জানিয়েছেন।

এদিকে অভিযুক্ত ইউনিয়ন পরিষদ সদস্য মো. জামাল উদ্দিন বলেন, ভাতা ভোগীরা যেসব কাগজপত্র জমা দিয়েছেন, সে কাগজপত্রের ভিত্তিতে আমি তালিকা তৈরি করেছি। নুরুল কবির ভোটার পরিবর্তন করে ৮নং ওয়ার্ডে এসেছেন বলেও জানান তিনি।

লামা উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু বলেন, জাতীয় পরিচয়পত্র জালিয়াতি করে বয়স্ক ভাতার তালিকায় নাম অন্তর্ভুক্তির বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে বলা হয়েছে।

জাতীয় পরিচয়পত্র জালিয়াতির মাধ্যমে বয়স্ক ভাতার তালিকায় নাম অন্তর্ভুক্তির সত্যতা স্বীকার করে সমাজ সেবা কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন বলেন, এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT