সোমবার, ২২ Jul ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
চট্টগ্রামস্থ ছাগলনাইয়া সমিতির আলোচনা সভা ও দোয়া মাহফিল বিশেষ অভিযানে ৬ গ্যাংয়ের ৩৩ জন আটক, দেশী অস্ত্র উদ্ধার ভালো আছেন খালেদা জিয়া ঈদকে ঘিরে জাল নোট গছিয়ে দিত ওরা কুতুব‌দিয়ায় নতুন জামা পেল ১৩৫ এতিম ছাত্র-ছাত্রী মানিকছড়িতে গণ ইফতার মাহফিল সীতাকুণ্ডে লরি চাপায় পথচারী যুবক নিহত সীতাকুণ্ডে পানিতে পড়ে শিশুর মৃত্যু রামগড়ে প্রশিক্ষণার্থীদের মাঝে বিজিবির পুরস্কার ও সনদ বিতরন লাইসেন্স বিহীন ফিলিং স্টেশন স্থাপন করে কার্ভাড ভ্যানে চলছে অবৈধ গ্যাস বিক্রি কাপ্তাই ব্লাড ব্যাংকের উদ্যোগে জনসচেতনতামূলক বিশেষ ক্যাম্পেইন জিম্মি নাবিকদের উদ্ধারে জাহাজের মালিকপক্ষের নতুন ঘোষণা
লামাকে বিভক্ত করে নতুন উপজেলা গঠনের প্রস্তাব প্রেরণের প্রতিবাদে মানববন্ধন : ২৭ ও ২৮ ডিসেম্বর হরতালের ঘোষণা

লামাকে বিভক্ত করে নতুন উপজেলা গঠনের প্রস্তাব প্রেরণের প্রতিবাদে মানববন্ধন : ২৭ ও ২৮ ডিসেম্বর হরতালের ঘোষণা

মো. নুরুল করিম আরমান, লামাঃ বান্দরবানের সাবেক মহকুমা (স্থগিত লামা জেলা) লামা উপজেলার সরই, আজিজনগর ও গজালিয়া এ তিনটি ইউনিয়ন নিয়ে ‘সরই’ উপজেলা গঠনের প্রস্তাব প্রেরণ ও এ উপলক্ষে ২৮ ডিসেম্বরের সরই ইউনিয়নে অনুষ্ঠিতব্য গণশুনানির প্রতিবাদ এবং বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে উপজেলার সর্বস্তরের মানুষ।

লামা উপজেলা অখন্ডতা রক্ষা পরিষদের ব্যানারে রবিবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মুক্তিযোদ্ধা প্রিয়দর্শী বডুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন- সচেতন নাগরিক পরিষদের আহবায়ক মো. কামরুজ্জামান, আওয়ামী লীগ নেতা মো. জালাল আহমদ, জাতীয় পার্টি নেতা মো. ফরিদ উদ্দিন, রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা বাজার ব্যবসায়ী সতিরি সাধারণ সম্পাদক জাপান বড়ুয়া, ছাত্রলীগ নেতা মো. শাহীন, উপজেলা অখন্ডতা রক্ষা পরিষদের সদস্য মো. সাইফুল ইসলাম সোহেল, আনোয়ার হোসেন সোহেল, মো. শাহীন প্রমুখ।

মানববন্ধন শেষে লামাকে অখন্ড রাখার এবং সরই ইউনিয়নকে উপজেলা রুপান্তরের সকল কার্যক্রম বাতিলের দাবিতে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করেন পরিষদ নেতৃবৃন্দরা। মানববন্ধনে দুই সহস্রাধিক পাহাড়ি বাঙ্গালীসহ বিভিন্ন পেশাজীবি অংশ গ্রহণ করেন।
মানববন্ধনে বক্তারা বলেন, আগে লামাকে জেলা বাস্তবায়ন করার পর সরই ইউনিয়নকে উপজেলা ঘোষনা করা হউক।

যদি লামাকে জেলা ঘোষনা না করে বরং দ্বি খন্তিত করে সরই উপজেলা ঘোষণা করা হয়; তাহলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। পরে বক্তারা আগামী ২৭ ডিসেম্বর বুধবার অর্ধদিবস ও ২৮ ডিসেম্বর বৃহস্পতিবার পূর্ণদিবস হরতাল পালনের ঘোষণা দেন। পাশাপাশি বাজার ব্যবসায়ীর পক্ষ থেকে অনির্দিষ্ট কালের জন্য দোকান পাঠ বন্ধ রাখার দেয়া হয়।

এদিকে, লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী রবিবার সকালে বান্দরবান জেলা প্রশাসক বরাবরে লিখিতভাবে জানিয়েছেন, মো. ইলিয়াছ গংদের কথিত ভুয়া বানোয়াট ও ভিত্তিহীন আবেদনের ভিত্তিতে সরই ইউনিয়নকে উপজেলা রুপান্তরের জন্য প্রশাসন কার্যক্রম গ্রহন করেছে।

বিতর্কিত উপজেলা গঠনের কার্যক্রম বাতিলের জন্য জেলা প্রশাসককে অনুরোধ জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT