বুধবার, ২৪ Jul ২০২৪, ০২:৫১ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
চট্টগ্রামস্থ ছাগলনাইয়া সমিতির আলোচনা সভা ও দোয়া মাহফিল বিশেষ অভিযানে ৬ গ্যাংয়ের ৩৩ জন আটক, দেশী অস্ত্র উদ্ধার ভালো আছেন খালেদা জিয়া ঈদকে ঘিরে জাল নোট গছিয়ে দিত ওরা কুতুব‌দিয়ায় নতুন জামা পেল ১৩৫ এতিম ছাত্র-ছাত্রী মানিকছড়িতে গণ ইফতার মাহফিল সীতাকুণ্ডে লরি চাপায় পথচারী যুবক নিহত সীতাকুণ্ডে পানিতে পড়ে শিশুর মৃত্যু রামগড়ে প্রশিক্ষণার্থীদের মাঝে বিজিবির পুরস্কার ও সনদ বিতরন লাইসেন্স বিহীন ফিলিং স্টেশন স্থাপন করে কার্ভাড ভ্যানে চলছে অবৈধ গ্যাস বিক্রি কাপ্তাই ব্লাড ব্যাংকের উদ্যোগে জনসচেতনতামূলক বিশেষ ক্যাম্পেইন জিম্মি নাবিকদের উদ্ধারে জাহাজের মালিকপক্ষের নতুন ঘোষণা
মুসল্লিদের ছবি তোলা নিয়ে বিরক্ত কাবার ইমাম

মুসল্লিদের ছবি তোলা নিয়ে বিরক্ত কাবার ইমাম

পবিত্র মক্কা-মদিনায় মুসল্লিদের ছবি-ভিডিও ও সেলফি তোলা নিয়ে বেশ বিরক্ত হয়েছেন কাবা শরিফের ইমাম ও প্রখ্যাত ইসলামি ব্যক্তিত্ব আবদুর রহমান আস সুদাইস।

ছবি তোলা ও ভিডিও করায় ব্যস্ত না হওয়ার পরামর্শ দিয়ে মুসল্লিদের তিনি বলেছেন ‘সময় ও ইসলামের পবিত্রস্থানগুলোকে মূল্য দিন।’

বছরের অন্যান্য সময়ের তুলনায় পবিত্র রমজান মাসে মক্কা ও মদিনায় মুসল্লিদের আগমন বেশি ঘটে। সৌদির বিভিন্ন অঞ্চল ছাড়াও বিশ্বের অন্যান্য দেশ থেকেও হাজার হাজার মানুষ ইসলামের পবিত্র স্থানগুলো পরিদর্শনে যান। তবে অনেক মুসল্লি মক্কা ও মদিনার মুহূর্তগুলো স্মরণীয় করে রাখতে মোবাইল ফোনে নিজের ছবি তোলেন এবং আশপাশের ভিডিও করে রাখেন।

তবে এবার সেখানে জিয়ারতে আসা মুসল্লিরা অনেক বেশি ছবি তোলা ও ভিডিও করায় ব্যস্ত রয়েছেন বলে অবহিত হয়েছেন কাবা শরিফের ইমাম। এতে বেশ বিরক্ত হয়েছেন তিনি। 

সুদাইস জানিয়েছেন, রমজান মাস উপলক্ষ্যে কাবা ও মসজিদে নববীতে আরও বেশি বেশি ধর্মীয় আলোচনা এবং ধর্ম বিষয়ক সচেতনতা বৃদ্ধিতে কার্যক্রম পরিচালনা করা হবে।

আল আরাবিয়া টেলিভিশনের খবরে বলা হয়েছে, ১১ মার্চ পবিত্র রমজান মাস শুরু হওয়ার পর থেকে গত ১৩ দিনে কাবা শরীফের কাছে যাওয়ার সুযোগ পেয়েছেন ৭৫ লাখ মুসল্লি। অপরদিকে একই সময়ে মসজিদে নববীতে যান ১ কোটি মুসল্লি।

সূত্র: গালফ নিউজ

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT