বুধবার, ১০ Jul ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন

        English
শিরোনাম :
চট্টগ্রামস্থ ছাগলনাইয়া সমিতির আলোচনা সভা ও দোয়া মাহফিল বিশেষ অভিযানে ৬ গ্যাংয়ের ৩৩ জন আটক, দেশী অস্ত্র উদ্ধার ভালো আছেন খালেদা জিয়া ঈদকে ঘিরে জাল নোট গছিয়ে দিত ওরা কুতুব‌দিয়ায় নতুন জামা পেল ১৩৫ এতিম ছাত্র-ছাত্রী মানিকছড়িতে গণ ইফতার মাহফিল সীতাকুণ্ডে লরি চাপায় পথচারী যুবক নিহত সীতাকুণ্ডে পানিতে পড়ে শিশুর মৃত্যু রামগড়ে প্রশিক্ষণার্থীদের মাঝে বিজিবির পুরস্কার ও সনদ বিতরন লাইসেন্স বিহীন ফিলিং স্টেশন স্থাপন করে কার্ভাড ভ্যানে চলছে অবৈধ গ্যাস বিক্রি কাপ্তাই ব্লাড ব্যাংকের উদ্যোগে জনসচেতনতামূলক বিশেষ ক্যাম্পেইন জিম্মি নাবিকদের উদ্ধারে জাহাজের মালিকপক্ষের নতুন ঘোষণা
মিঠুন চাকমা হত্যা: খাগড়াছড়িতে দ্বিতীয় দিনের মতো চলছে অবরোধ

মিঠুন চাকমা হত্যা: খাগড়াছড়িতে দ্বিতীয় দিনের মতো চলছে অবরোধ

সিটিজি জার্নাল নিউজঃ ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর খাগড়াছড়ি জেলা সংগঠক মিঠুন চাকমা হত্যাকাণ্ডের প্রতিবাদে রবিবারও (৭ জানুয়ারি) জেলায় অবরোধ চলছে। মিঠুন চাকমার শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্নে বাধা দেওয়া ও তার হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে শনিবার সকাল থেকে এই সড়ক অবরোধ চলছে।

শনিবার সারাদিন অবরোধ পালনের পর রবিবার সন্ধ্যায় জেলা ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা সম্পাদক নিরন চাকমা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে রবিবারও কর্মসূচি বাড়ানো হয়।

রবিবার সকালে অবরোধে খাগড়াছড়ি শহরে পুলিশের কড়া নিরাপত্তায় ঢাকা থেকে ছেড়ে আসা নাইটকোচগুলো প্রবেশ করলেও দূরপাল্লার কোনও যানবাহন ছেড়ে যায়নি। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে  অভ্যন্তরীণ সড়কগুলোতে কিছু যানবাহন চলাচল করতে দেখা গেছে। বেলা ১২টা পর্যন্ত কোথাও অপ্রীতিকর কোনও ঘটনার খবর পাওয়া যায়নি। জেলার সব গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা আছে।

এর আগে, শুক্রবার মিঠুনের লাশ তার দীর্ঘদিনের সংগঠন ইউপিডিএফ’র জেলা কার্যালয়ে শ্রদ্ধা জানানোর উদ্দেশ্যে নিতে চাইলে স্থানীয় প্রশাসন বাধা দেয়। এর প্রতিবাদে সড়ক অবরোধের ডাক দেয় ইউপিডিএফসহ সমমনা কয়েকটি সংগঠন। শুক্রবার বিকালে খাগড়াছড়ি সদরের বটতলী এলাকার পারিবারিক শ্মশানে সাংগঠনিক ও সর্বস্তরের জনগণের উপস্থিতিতে মিঠুন চাকমার দাহক্রিয়া সম্পন্ন হয়।

উল্লেখ্য, গত বুধবার (৪ জানুয়ারি) বেলা ১২টায় মিঠুন চাকমাকে খাগড়াছড়ি সদরের স্লুইস গেট এলাকায় গুলি করে হত্যা করা হয়। তবে এখন পর্যন্ত থানায় কোনও মামলা দায়ের হয়নি। পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থার নেওয়ার কথা জানালেন খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান।

একে/এম

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT