বুধবার, ১০ Jul ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
চট্টগ্রামস্থ ছাগলনাইয়া সমিতির আলোচনা সভা ও দোয়া মাহফিল বিশেষ অভিযানে ৬ গ্যাংয়ের ৩৩ জন আটক, দেশী অস্ত্র উদ্ধার ভালো আছেন খালেদা জিয়া ঈদকে ঘিরে জাল নোট গছিয়ে দিত ওরা কুতুব‌দিয়ায় নতুন জামা পেল ১৩৫ এতিম ছাত্র-ছাত্রী মানিকছড়িতে গণ ইফতার মাহফিল সীতাকুণ্ডে লরি চাপায় পথচারী যুবক নিহত সীতাকুণ্ডে পানিতে পড়ে শিশুর মৃত্যু রামগড়ে প্রশিক্ষণার্থীদের মাঝে বিজিবির পুরস্কার ও সনদ বিতরন লাইসেন্স বিহীন ফিলিং স্টেশন স্থাপন করে কার্ভাড ভ্যানে চলছে অবৈধ গ্যাস বিক্রি কাপ্তাই ব্লাড ব্যাংকের উদ্যোগে জনসচেতনতামূলক বিশেষ ক্যাম্পেইন জিম্মি নাবিকদের উদ্ধারে জাহাজের মালিকপক্ষের নতুন ঘোষণা
বান্দরবানে তিনদিন ব্যাপী রাজপূণ্যাহ মেলা শুরু খালেদা জিয়াকে দেশবাসীর কাছে ক্ষমা চাইতে হবে- ওবায়দুল কাদের

বান্দরবানে তিনদিন ব্যাপী রাজপূণ্যাহ মেলা শুরু খালেদা জিয়াকে দেশবাসীর কাছে ক্ষমা চাইতে হবে- ওবায়দুল কাদের

মো.আবুল বশর নয়ন, বান্দরবানঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবাইদুল কাদের বলেছেন, আইনী জটিলতা আইনী ভাবে সমাধান করতে হবে। খালেদা জিয়াকে শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নয়, মিথ্যাচারের জন্য দেশবাসীর কাছেও ক্ষমা চাইতে হবে। দেশে কোন মধ্যবর্তী নির্বাচন হবেনা। মধ্যবর্তী নির্বাচনের নামে বিএনপি মধ্যবর্তী তামাশা শুরু করেছে।

তিনি আরও বলেন, পার্বত্য অঞ্চলের উন্নয়নে সরকার আন্তরিক। যারা এ উন্নয়নকে বাঁধাগ্রস্থ করে শান্তি নষ্ট করার চেষ্টায় আছেন তাদেরকে পার্বত্যবাসীকেই মোকাবিলা করতে হবে। তিনি বর্তমান সরকারের আমলেই পার্বত্য শান্তি চুক্তি পূর্ণাঙ্গ বাস্তবায়ন হবে বলে জানান। ১৪০তম রাজপূন্যাহ মেলা উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় বৃহস্পতিবার দুপুরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ড. মো: আব্দুর রাজ্জাক এমপি, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, সেনা বাহিনীর চট্টগ্রাম এরিয়া কমান্ডার জিওসি মেজর জেনারেল জাহাঙ্গীর কবির তালুকদার, বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল জুবায়ের ছালেহীন পিএসসি, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা, বান্দরবান জেলা দায়রা জজ লা মং, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় এবং দেশ-বিদেশ থেকে আগত বিভিন্ন অতিথিরা।

এছাড়াও এই অনুষ্ঠানে যোগ দেন জেলার ১০৯ টি মৌজার হেডম্যান এবং কারবারীরা।
এদিকে বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শুরু হয়েছে ঐতিহ্যবাহী খাজনা আদায়ের উৎসব রাজ পূন্যাহ মেলা। বৃস্পতিবার সকালে মেলা উপলক্ষ্যে একটি শোভাযাত্রা বোমাং রাজার বাসভবন থেকে শুরু হয়ে রাজার মাঠের মূল অনুষ্ঠানস্থলে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় বোমাং সার্কেলের ১১৭তম রাজা উ চ প্রু রাজ পোষাক পরিধান করে তরবারী হাতে অংশ নেন, এসময় রাজকর্মচারী, পাইক পেয়াদা, বিভিন্ন মৌজার হেডম্যান-কারবারী, দুরদুরান্ত থেকে আসা বিভিন্ন সম্প্রদায়ের প্রজাসাধারণ ছাড়াও বিশিষ্ট ব্যক্তিবর্গরা রাজার সাথে শোভাযাত্রায় অংশ গ্রহন করে। প্রতি বছর এই মেলার মাধ্যমে জেলার হেডম্যান এবং কারবারীরা আনুষ্ঠানিক ভাবে রাজাকে খাজনা প্রদান করে থাকেন।

এ উপলক্ষে স্থানীয় রাজার মাঠে তিনদিন ব্যাপী চলবে রাজ পূণ্যাহ মেলা।এতে দর্শনার্থীদের জন্য রয়েছে সার্কাস, পুতুল নাচ, যাত্রাপালা, নাগরদোলা, হাউজি, স্থানীয় বিভিন্ন পন্যের প্রদর্শনী ও বিক্রয়ের ষ্টল। ঐতিহ্যবাহী এ উৎসব দেখতে হাজারো পর্যটকের ভীড় এখন বান্দরবানে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT