মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ১০:২৯ অপরাহ্ন

        English
শিরোনাম :
চট্টগ্রামস্থ ছাগলনাইয়া সমিতির আলোচনা সভা ও দোয়া মাহফিল বিশেষ অভিযানে ৬ গ্যাংয়ের ৩৩ জন আটক, দেশী অস্ত্র উদ্ধার ভালো আছেন খালেদা জিয়া ঈদকে ঘিরে জাল নোট গছিয়ে দিত ওরা কুতুব‌দিয়ায় নতুন জামা পেল ১৩৫ এতিম ছাত্র-ছাত্রী মানিকছড়িতে গণ ইফতার মাহফিল সীতাকুণ্ডে লরি চাপায় পথচারী যুবক নিহত সীতাকুণ্ডে পানিতে পড়ে শিশুর মৃত্যু রামগড়ে প্রশিক্ষণার্থীদের মাঝে বিজিবির পুরস্কার ও সনদ বিতরন লাইসেন্স বিহীন ফিলিং স্টেশন স্থাপন করে কার্ভাড ভ্যানে চলছে অবৈধ গ্যাস বিক্রি কাপ্তাই ব্লাড ব্যাংকের উদ্যোগে জনসচেতনতামূলক বিশেষ ক্যাম্পেইন জিম্মি নাবিকদের উদ্ধারে জাহাজের মালিকপক্ষের নতুন ঘোষণা
পুলিশ পদক পাচ্ছেন চট্টগ্রামের দুই কৃতি কর্মকর্তা

পুলিশ পদক পাচ্ছেন চট্টগ্রামের দুই কৃতি কর্মকর্তা

সিটিজি জার্নাল নিউজঃ ২০১৭ সালে গুরুত্বপূর্ণ ও দুঃসাহসিক কাজের স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ পুলিশ পদক পেতে যাচ্ছেন চট্টগ্রামের দুই কৃতি পুলিশ কর্মকর্তা।

এই দুই চৌকস পুলিশ কর্মকর্তা হলেন- চট্টগ্রাম নগর পুলিশের আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলমগীর এবং পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা।

আগামী ৮ জানুয়ারি পুলিশ সপ্তাহ-২০১৮ তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে এই কৃতি পুলিশ কর্মকর্তাদের পদক পরিয়ে দেবেন বলে জানা গেছে। পদক প্রাপ্তির বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন ওই দুই পুলিশ কর্মকর্তা।

চট্টগ্রামে গত বছরের একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে ড্রেনে ফেলে দেওয়া এক নবজাতক শিশুকে উদ্ধার করেন আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলমগীর। পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ভর্তি এবং মেডিক্যাল টিমের দীর্ঘ প্রচেষ্টায় শিশুটিকে বাঁচিয়ে তোলেন তিনি। শিশুটির নাম রাখেন ‘একুশ’। পরবর্তীকালে আদালতের মাধ্যমে উক্ত শিশুকে একটি নিঃসন্তান দম্পতির কাছে হস্তান্তর করে শিশুটির অভিভাবকত্ব নিশ্চিত করা হয়। এমন গুরুত্ব্পূর্ণ ও ভালো কাজের স্বীকৃতি সরূপ বাংলাদেশ পুলিশ পদক লাভ করেন পুলিশ পরিদর্শক মোহাম্মদ আলমগীর।

অপরদিকে গুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটন, দুঃসাহসিক অভিযান পরিচালনা করে অসীম সাহসিকতায় আসামি গ্রেপ্তারসহ নানা অভিযানে সফল ও একজন চৌকস পুলিশ কর্মকর্তা হিসেবে পুলিশ পদক লাভ করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা।

উল্লেখ্য, ২০১৭ সালের গুরুত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ পুলিশের ১৮২ সদস্য এবার পদক পেতে যাচ্ছেন। তাদের মধ্যে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ৩০ জনকে ‘বাংলাদেশ পুলিশ পদক’ (বিপিএম) পদক প্রদান করা হচ্ছে। এ ছাড়া ৭১ জনকে ‘রাষ্ট্রপতি পুলিশ পদক’ (পিপিএম) দেওয়া হচ্ছে।

একে/এম

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT