শুক্রবার, ১২ Jul ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
চট্টগ্রামস্থ ছাগলনাইয়া সমিতির আলোচনা সভা ও দোয়া মাহফিল বিশেষ অভিযানে ৬ গ্যাংয়ের ৩৩ জন আটক, দেশী অস্ত্র উদ্ধার ভালো আছেন খালেদা জিয়া ঈদকে ঘিরে জাল নোট গছিয়ে দিত ওরা কুতুব‌দিয়ায় নতুন জামা পেল ১৩৫ এতিম ছাত্র-ছাত্রী মানিকছড়িতে গণ ইফতার মাহফিল সীতাকুণ্ডে লরি চাপায় পথচারী যুবক নিহত সীতাকুণ্ডে পানিতে পড়ে শিশুর মৃত্যু রামগড়ে প্রশিক্ষণার্থীদের মাঝে বিজিবির পুরস্কার ও সনদ বিতরন লাইসেন্স বিহীন ফিলিং স্টেশন স্থাপন করে কার্ভাড ভ্যানে চলছে অবৈধ গ্যাস বিক্রি কাপ্তাই ব্লাড ব্যাংকের উদ্যোগে জনসচেতনতামূলক বিশেষ ক্যাম্পেইন জিম্মি নাবিকদের উদ্ধারে জাহাজের মালিকপক্ষের নতুন ঘোষণা
খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬০ বছর পূর্তিতে প্রথম পুনর্মিলনী উৎসব, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শান্তিচুক্তির মাধ্যমে পাহাড়ে যুদ্ধাবস্থার অবসান ঘটিয়েছেন-শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬০ বছর পূর্তিতে প্রথম পুনর্মিলনী উৎসব, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শান্তিচুক্তির মাধ্যমে পাহাড়ে যুদ্ধাবস্থার অবসান ঘটিয়েছেন-শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

খাগড়াছড়ি প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার শান্তিচুক্তির মাধ্যমে পাহাড়ে যুদ্ধাবস্থার অবসান ঘটিয়েছে উল্লেখ করে শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, পৃথিবীর অনেক দেশে এখনও যুদ্ধ চলছে।

আমাদের দেশ থেকেও সৈন্য যাচ্ছে। কিন্তু আমরা সবাই মিলে একটি সমঝোতায় আসতে পেরেছি। বাস্তবায়ন নিয়ে প্রশ্ন থাকলেও হচ্ছে, আমরা এগিয়ে যাচ্ছি। শান্তিপুর্ণ পরিবেশ বিরাজ করছে।

তিনি আজ শনিবার খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত প্রথম পুনর্মিলনী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর ড: সুধীন কুমার চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, শরনার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা,রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড: প্রদানেন্দু বিকাশ চাকমা, মং সার্কেল চীফ সাচিং প্রু চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম, পুলিশ সুপার আলী আহমদ খান প্রমুখ।

এর আগে সকালে জাতীয় সংগীত পরিবেশন এবং বেলুন উড়িয়ে পার্বত্য চট্টগ্রামের প্রাচীন বিদ্যাপীঠ খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬০ বছর পূর্তি উপলক্ষে প্রথম পুনর্মিলনী উৎসবের সুচনা হয়। বের করা হয় শোভাযাত্রা। বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা পৃথক পৃথক ফেস্টুন ও ব্যানারে নিয়ে শোভাযাত্রায় অংশগ্রহন করেন এবং নেচে গেয়ে হল্লা করে শহরকে মাতিয়ে তুলেন।

স্কুল মাঠ থেকে বের হওয়া শোভাযাত্রাটি শহরের আদালত সড়ক, শাপলা চত্বর, চেঙ্গী স্কোয়ার হয়ে আবার হাইস্কুল মাঠে গিয়ে শেষ হয়।

পরে স্মৃতিচারণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্কুলের প্রাক্তন আলোকিত শিক্ষার্থীরা দীর্ঘ ষাট বছরের ফেলে আসা দিনগুলোর স্মৃতিচারণ করে অনেকে অবেগপ্রবন হয়ে পড়েন।

আলোচনা সভায় প্রধান অতিথি আগামী ১শ বছরের পরিকল্পনা নিয়ে একটি চারতলা বিল্ডং তৈরী করে দেয়া এবং বিশেষ অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং পরীক্ষা গ্রহনের সুবিধার্থে শেখ হাসিনা অডিটরিয়াম নির্মান করে দেয়ার প্রতিশ্রুতি দেন।

বিকেলে র‌্যাফেল ড্র, আতশবাজি প্রজ্জ্বলন,মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে কণ্ঠ শিল্পী কোনাল, আইয়ুব বাচ্চুসহ স্থানীয় এবং বিভিন্ন ব্যান্ড গ্রুপ সংগীত পরিবেশন করবে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT