শুক্রবার, ১২ Jul ২০২৪, ১১:২৭ অপরাহ্ন

        English
শিরোনাম :
চট্টগ্রামস্থ ছাগলনাইয়া সমিতির আলোচনা সভা ও দোয়া মাহফিল বিশেষ অভিযানে ৬ গ্যাংয়ের ৩৩ জন আটক, দেশী অস্ত্র উদ্ধার ভালো আছেন খালেদা জিয়া ঈদকে ঘিরে জাল নোট গছিয়ে দিত ওরা কুতুব‌দিয়ায় নতুন জামা পেল ১৩৫ এতিম ছাত্র-ছাত্রী মানিকছড়িতে গণ ইফতার মাহফিল সীতাকুণ্ডে লরি চাপায় পথচারী যুবক নিহত সীতাকুণ্ডে পানিতে পড়ে শিশুর মৃত্যু রামগড়ে প্রশিক্ষণার্থীদের মাঝে বিজিবির পুরস্কার ও সনদ বিতরন লাইসেন্স বিহীন ফিলিং স্টেশন স্থাপন করে কার্ভাড ভ্যানে চলছে অবৈধ গ্যাস বিক্রি কাপ্তাই ব্লাড ব্যাংকের উদ্যোগে জনসচেতনতামূলক বিশেষ ক্যাম্পেইন জিম্মি নাবিকদের উদ্ধারে জাহাজের মালিকপক্ষের নতুন ঘোষণা
আমেরিকাকে আমরা পরোয়া করি না: মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

আমেরিকাকে আমরা পরোয়া করি না: মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাক বলেছেন, জেরুজালেম মুসলমানদের পবিত্র স্থান। এটি রক্ষার লড়াইয়ে আমেরিকার সঙ্গে আমাদের সম্পর্কের বিষয়টি গুরুত্বপূর্ণ নয়। তারা হয়তো পরাশক্তি হতে পারে। কিন্তু মালয়েশিয়া তার পরোয়া করে না। আমাদেরও মর্যাদা রয়েছে। তাদের কাছে আমরা ঋণ চাই না। বরং বহু বিষয়ে উল্টো তারা আমাদের সহায়তা চায়। বিমান ও অন্যান্য সামগ্রী কেনার ব্যাপারে তারা আমাদের সাহায্য করতে আগ্রহ দেখায়। জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে মার্কিন স্বীকৃতির প্রতিবাদে শুক্রবার জুমার নামাজের পর এক বিক্ষোভ সমাবেশে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মালয়েশিয়ার প্রশাসনিক রাজধানী পুত্রাজায়াতে অনুষ্ঠিত এ বিক্ষোভে সাবেক প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদসহ অন্তত ১০ হাজার মানুষ অংশ নেন। বিক্ষোভ সমাবেশে দেওয়া ভাষণে নাজিব রাজাক বলেন, জেরুজালেম নিয়ে ট্রাম্পের ওই ঘোষণার বিরুদ্ধে মালয়েশিয়া তার সর্বশক্তি প্রয়োগে প্রস্তুত।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা আমাদের অবস্থানে অটল রয়েছি। স্বাধীন ও স্বার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্রের প্রতি সমর্থন পুনর্ব্যক্ত করছি। বায়তুল মুকাদ্দাসকে (জেরুজালেমের আরবি নাম) আমরা স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের রাজধানী হিসেবে দেখতে চাই।’

নাজিব রাজাক বলেন, ২০১৭ সালের সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্র সফরকালে ট্রাম্প আমাকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন। কিন্তু তা ইসলামের পবিত্রতা রক্ষার মূলনীতি থেকে আমাদের টলাতে পারবে না। কোনও অবস্থাতেই ইসলামের পবিত্রতা বিসর্জন দেওয়া হবে না।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, জেরুজালেম একদিন ফিলিস্তিনিদের হবে, মুসলমানদের হবে। এর জন্য আমরা সম্ভব সবকিছুই করবো।

তিনি বলেন, আমরা একটি সঙ্কুচিত ফিলিস্তিন চাই না। একটি সার্বভৌম ও মর্যাদাপূর্ণ ফিলিস্তিন রাষ্ট্র দেখতে চাই।

মালয়েশিয়ার ক্ষমতাসীন জোট বারিসান ন্যাশনাল কোয়ালিশন আয়োজিত এ বিক্ষোভে দেশটির বিরোধী দল মালয়েশিয়ান ইসলামিক পার্টির (পিএএস) নেতারাও অংশ নেন। সূত্র: দ্য স্টার।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT